ধরিত্রী (২)
- হাকিকুর রহমান ২৯-০৩-২০২৪

ধরিত্রী
হাকিকুর রহমান

আসিতেছে লঘুচাপ
মহীরুহবিহীন ধরণীর তলে বাড়িতেছে উত্তাপ।
ওহে সূর্যমুখী!
ওজনহীন সূর্যস্নানে কেন তুমি এতো দুখি?
ওহে মালবিকা!
গাহেনা কেনো আগের মতো অরণ্যে কুহু-কেকা?
ওহে মানবকুল!
উন্নয়নের মিছে অজুহাতে বৃক্ষগুলিকে করে দিলে নির্মুল!
ওহে কিন্নরী!
গেয়ে যাবে শুধু স্বর্গেই তুমি, কিছুকালের তরে ধরায় নেমে
উজ্জীবিত করো সকলকে তোমার মায়াবানী সুর ধরি।
ওহে কর্ণধার!
ঢেকে দিয়ে তোমার করুনার ছায়ায়,
এই মানবজাতিকে করোহে উদ্ধার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।