লাইব্রেরী
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২৬-০৪-২০২৪

বৃষ্টি পরে রিমঝিম ঝিম
ভাঙ্গা কাচে কাটছে অনুভূতি
লাইব্রেরীর একলা টেবিলটাতে
ভাল হত থাকলে তুমি জুথি ।

এইত সবে ঘুরে আমেরিকা
হুমায়ুনের ভ্রমন কাহিনীতে
জলপ্রপাতের মেকি শব্দগুল
বৃষ্টি ধোয়া হয়ে এখন হাতে ।

কাল বিকেলে ঝগড়া হল খুব
রাত্রি ছিল জলবিছুটির মত
বৃষ্টি ধোয়া স্নিগ্ধ সকাল আজ
তবু বুকে হাতড়ে দেখি ক্ষত ।

কবিতার উর্ধে তুমি কবেই
তোমার নিশাস বুকের খাচায় বাজে
ঠোটের তারায় তোমার ঠোটের স্বাদ
স্পর্শ নাচে দেহের ভাজে ভাজে ।

বৃষ্টি ভেজা বকুল ফুলের ঘ্রান
জানালার কাচ গলিয়ে ডাকে
বৃষ্টি চুমে আমার চোখের জল
খেলছে পামের চিড়ল পাতার ফাকে ।

আমি বসে একলা মনে ভাবি
ভালবাসা বৃষ্টি হয়ে গেলে
লাইব্রেরীর বইয়ের তাক গুলো
সাজিয়ে দেব তোমার চোখের জলে ।

লাইব্রেরীতে একলা আমি খুব
মেঘের বুকে মৃদু বানের ডাক
আমার বুকের লাইব্রেরীতে ভরা
তোমার মুখের মিষ্টি কথার তাক ।

এই দুপুরে বৃষ্টি ভিজে সব
স্নিগ্ধ হল । আমি কেবল নই
লাইব্রেরীর শূন্য কুঠুরিতে
একলা আমি শূন্য তাকের বই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।