বিজয়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৯-০৪-২০২৪

নিশ্চয় আল্লাহ বিজয় দিয়েছেন মুমিনে;
প্রশান্তি নাযিল করেছেন অন্তর গহিনে ।
ঈমানের সাথে যাতে ঈমান বাড়ে প্রাণে
আল্লাহ সর্বজ্ঞ, প্রজ্ঞাময় আসমান জমিনে।

তিনিই বাড়িয়ে দেন ঈমান কুদরতি ফজলে
মুমিনেরা জান্নাতে প্রবেশ করে দলে দলে।
যার তলদেশে প্রবাহিত নদী রহমতি জলে
যে জীবন কভূ হবে না শেষ ঈমানের বদলে ।

আল্লাহ তো চায় পাপ মোচন করেন মানবেরে
এটাই তাঁর চির সাফল্য প্রভূত্ত্বের অহংকারে।
যারা কপট বিশ্বাসী নর নারী কিংবা অংশীবাদী
ওদের জন্য্ রয়েছে মন্দ পরিনাম চিরবদি!

আল্লাহ তো ক্রুদ্ধ কিংবা অভিশপ্ত করেছেন
তাদের জন্য্ কঠিন শাস্তির ব্যবস্থা রেখেছেন।
যালেমের প্রত্যার্ব্তন স্হল অত্যন্ত মন্দ
ওহে মানব, তবু কি তোমরা রবে অন্ধ?

নিশ্চয় আল্লাহ বিজয় দিয়েছেন মুমিনে;
প্রশান্তি নাযিল করেছেন অন্তর গহিনে ।
---------------------------------------২৮-০১-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।