হে আজিকার সোণামনি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৯-০৩-২০২৪

হে আজিকার সোণামনি,হে আগামীর কানন,
চা্ই দেখি তোমারে আলোর গগণ।
জেগে উঠো আমোদে নিজেকে গড়ি নিরন্তর;-
যে শিক্ষা তুমি আজিকায় করিলা গ্রহণ
সে আলো ছড়িয়ে দাও বাংলা হইতে বিশ্ব্ প্রান্তর।
তোমার দৃঢ় মনোবল, যুদ্ধের চির পণ,
বিজয়ের অমৃত সুধা, রুখে কে নশ্বর?
জাতি তোমাকে পেয়ে ধন্য্ হে সোণামনি,
ইচ্ছের প্রদীপমালাগুলো জ্বালিয়ে দাও ভুবন
তোমরাই আগামীর পিতা, আগামীর জননী
ন্যায় নীতি সত্য্ নিষ্ঠা দিয়েছি উপকরণ
লেখা পড়া করে ছড়িয়ে দাও জ্যোতি
তোমরাই আমাদের উপযুক্ত মুক্তা মণি।
হে সোণামনি, জীবনকে গড়ো আলোর মতন ।
---------------------------------------২৯-০১-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।