মুজিব বর্ষ
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২০-০৪-২০২৪

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি তুমি
তোমার ভাষণে আজও কাঁপে বঙ্গ ভূমি।

তোমার ভাষণ আজও যদি কোথাও চলে,
দেহের লোম দাড়িয়ে বলে যুদ্ধে যাই চলে।

কোটি বক্ত আছে তোমার এই না বাঙালায়,
তাইতো তারা তোমায় নিয়ে বিবিধ সভা সাজায়।

৭২রে মুক্তি পেয়ে দেশে করলে অবতরণ,
স্মরণীয় করতে গণনা শুরু মুজিব বর্ষের ক্ষণ ।

৭৪রে জাতিসংঘে প্রথম বাংলায় ভাষণ দিলে,
তোমায় নিয়ে জন্মশতবার্ষিকীর আয়োজন এবার নিলে।

তোমায় নিয়ে নানান উৎসবের আমেজ ঘেরা,
অমর একুশে গ্রন্থমেলা ২০২১ বঙ্গবন্ধুকে উৎসর্গ করা।

১৭ মার্চ সূর্যোদয়ের ক্ষণ কত স্বপ্ন মনের মাঝে,
স্থাপনা, সড়কদ্বীপকে সাজানো রঙিন সাজে।

সারা পৃথিবীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপিত হবে,
এ উদযাপনে তৃণমুল থেকে সবাই সম্পৃক্ত রবে।

২০২০-২১ সালকে মুজিব বর্ষ করেছে ঘোষণা,
এ কমিটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

nasiruddin
২৯-০১-২০২০ ১৩:৪৮ মিঃ

আপনি জানেন কি কপিরাইট আইন কি?

nasiruddin
২৯-০১-২০২০ ১৩:৩২ মিঃ

আরেক জনের কবিতা তোমার প্রোফাইলে পোস্ট করলে কেন?