ওই ছেলেটি ছিল
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২০-০৪-২০২৪

ওই ছেলেটি ছিল মায়ের অমূল্য্ রতন!
সে এখন আঁধার ভুবনে করছে ভ্র্রমণ

চোখ খুলে দেখেনি কেউ অবহেলা করি।
নেশার বন্দরে সে ভাসায়ে মাদকের তরী।
ওহে কতই না স্বপ্ন ছিল তারে ঘেরি!
মাদক নেশা তারে করেছে ধ্বংস এখন

বন্ধু, বন্ধুর প্রেমে মরণ নেশা ধরি,
ওই ছেলেটি এখন মরি মরি!!
তারুণ্য্ হারায়ে মৃত্যুকে করেছে আহবান।
সে এখন জাতির ঘৃণিত সন্তান ।

ওহে ফিরে এসো আলোর ভুবনে মুক্ত মনে
নহে মাদক আর, ওহে ভাই করি এই মিনতি,
তুমি জাতির ওহে, তুমি নিজের ওহে প্রাণ-
তোমাকে তো দিতেই হবে মায়ের প্রতিদান ।

তবে কেন ধ্বংস হও মাদক গ্রহণে ?
ওহে ফিরে এসো তুমি আনন্দ সদনে ।
ওই ছেলেটি ছিল মায়ের অমূল্য্ রতন!
সে এখন আঁধার ভুবনে করছে ভ্র্রমণ
---------------------------------------৩০-০১-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।