বীনাপানী দেবীর প্রতি
- মোহন দাস (বিষাক্ত কবি) ১৯-০৪-২০২৪

হে দেবী বীনাপানী
নাহি দিলাম তব চরনে দুটি ফুল, অঞ্জলি দিবার ছলে
নাহি ডাকিলাম বক্ষে জুড়ে হাত খানি
তবু কিছুই কি বোঝো নায় ------ এ বালক কি বলে !

নাহি জপিলাম মন্ত্র তন্ত্র,
নাহি মাতিলাম তোমায় নিয়ে গানে গানে শব্দে কিবা আলোকে
মন মাঝে সাজায়েছি যে মন্দির খানি ------
তবু দ্যাখো কি নায় কি রঙের পাতিছে আসন, এ বালকে !

না বুঝিলে না দেখিলে, নাই বা ভালো বাসিলে মোরে
তবু যেনো এ দাসে ভালোবাসিবে চিরদিন তব কল্পনা করে ।।


29.01.2020 7:33 PM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।