প্রতিক্ষা
- এম,ডি শিশির - তোমার জন্য ভালোবাসা ২৯-০৩-২০২৪

আজ নেই তুমি পাশে
একাকী জীবন তরি বয়ে চলে
জীবনের ক্যানভাসে।
বাক নিয়ে জীবন নদী
ঘুরেছে অন্য দিকে।
মাঝি বসে আছে ঘাঁটে
যাত্রী গেছে চলে।
দক্ষিণা বতাস গেছে থেমে,
নদীর পানি গেছে নেমে,
চারদিকে অন্ধকারে গেছে ছেয়ে।
আশার উপর আস্তরণ পড়েছে ধুলোর
শ্রাবণের বৃষ্টি আসেনা ধুতে।
অশ্রু আজ ছুটি নিয়েছে
অন্ধকার আমার তালিম করেছে
তরীতে আমার ঘুন ধরেছে
জীবনের মরীচিকা আমার গ্রাস করেছে।
তবু বসে আছি তুমি আসবে বলে
জীবনের কোন সন্ধিক্ষণে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।