শ্রাবণ, তোমার জন্য
- মোঃ আব্দুর রহমান ২৫-০৪-২০২৪

এক পৃথিবী লিখতে চাওয়া কবির দল
যারা এক পাতাও শেষ করেনি,
তারা একদিন তোমাকে দেখুক
অজস্র পান্ডুলিপি হয়ে ঝরবে তাদের বিস্ময়!

নিখুঁত ভাস্কর্য গড়বে বলে যে তরুণের দল
একটি পাথরও এখনো হাতে তোলেনি
তারা একদিন তোমাকে দেখুক
ধরনীর সকল প্রস্তরখন্ড একেকটি ভাস্কর্য হয়ে
তোমার অবয়বে ঘোষণা করবে সৃষ্টির সর্বোচ্চ সৌন্দর্য।

এক জীবনের নির্যাস দিয়ে ছবি আঁকবে বলে যেসব শিল্পীরা,
একটি তুলির আঁচড়ও এখনো টানেনি
তারা একদিন তোমাকে দেখুক
ক্যানভাসে ক্যানভাসে ভরে উঠবে রাস্তার দেয়াল, দোকান, অফিস, বাসা, এ শহরতলী।

একদিন সবাই তোমাকে দেখুক
দেখুক তোমাকে, জানুক এই পৃথিবী,
একটি কবিতার জন্য ট্রয় নগরী শতবার ধ্বংস হতে পারে, ধূলি-ধূসরের মাঝে গড়ে উঠতে পারে আশ্চর্য মহল,
মুহুর্তে প্রাণ দিতে পারে লক্ষ সিপাহ সালা ।

তবে আমার কিছুই নেই
শ্রাবণ, তোমার জন্য শুধুই পঙক্তিমালা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।