হত দরিদ্রের ছেলে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয়ের উপহার ২০-০৪-২০২৪

কর্ম্ তোমারে চিনে লয়েছে এই বসুন্ধরে,
হত দরিদ্র ছেলে তুমি শৈশবের ভিতরে,
অধম্য্ সাধনার ফলে আজ তুমি জয়ী
যে খ্যাতি জগৎ জুড়ে ব্যাপ্ত হয়ে রই;
সে যুদ্ধকে দিয়েছো ছাড়ি বিস্তারিয়া
দূর্গের সৈনিকের মতো বুক ছাড়িয়া
এনেছো বিজয় ব্যর্থ্তাকে করিয়া অবরুদ্ধ্
কঠিন প্রাচীরে গড়িছো নিখিলের সমন্ধ
তুমি জাগিছো আজ বুক উঁচিয়া
শিহরিয়া উঠিছো বঞ্চিত মানুষের পুলকে পুলকে
প্রবাহিয়া ছুটেছো প্রেমের হাত বাড়িয়া ভূ-লোকে
শহর হইতে গ্রামে কিংবা উত্তর দক্ষিণে
পূর্ব্ পশ্চিমে- তুমি উপমা জন মনে
তুমি এগিয়ে চলিছো সত্যের পাল উড়িয়া
তুমি জিতবেই, তুমি জিতবেই ইহ পর হাসিয়া
এক হত দরিদ্রের ছেলে হয়ে তুমি সূর্যের আলো-
জাগি উঠিছো আপনার কর্মে দূর করিয়া কালো।
তুমি এক অনন্য্ উপমা নিখিলের ছায়ায়
দরিদ্র নহে বাধা লক্ষ্য্ জয়ে এই বসুধায়।
------------------------------------------০১-০২-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।