মুমিনের সেলিব্রেটি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৬-০৪-২০২৪

হে মুমিনগণ!
সেলিব্রেটির বেশে তুমি সাজাও কারে অন্তরে?
পরাও কারে মণিরতন-হার!

যে আদর্শ্ কিংবা অনুপ্রেরণা তোমারে রাখে ঘিরে
চলন বলন হয় জীবনের ভার।
সে কি নবীজির কিংবা সাহাবীর ?
অন্তরে কি ওই স্পর্শ্ লাগি?
সে আদর্শে হয়েছো কি দাগি?

নাকি চলার পথে সরিয়ে রাখো সবার হতে দূরে,
মুমিন হতে গেলে ভাবনা ধরো তার-
সেলিব্রেটির বেশে তুমি সাজাও কারে অন্তরে?
পরাও কারে মণিরতন-হার!
কি হবে অমনতরো বাতিলকে সেলিব্রেটির মতো সাজে
কি হবে ওই মণিরতন হারে!

দুয়ার খুলে দাও যদি ওরা থাকে অন্তর মাঝে
তুমি হারায়ে পথ পুড়িবে নরক পাড়ে
যেথায় ওমর ফারুক, আবুবকর ওসমান আলীদের মেলা
সেথায় হউক না আদর্শের খেলা
যেথায় আছে সাহাবীদের গান মুমিনের প্রাণ ভরে
সেথায় তো হবে মুমিনের সেলিব্রেটি

সেলিব্রেটির বেশে তুমি সাজাও কারে অন্তরে?
পরাও কারে মণিরতন-হার!
------------------------------------------০৩-০২-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।