তর্কে তর্কে চলিছে তরী
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৯-০৩-২০২৪

যে ধর্মের আলোটা দেখে সম্মান করি তারে
সে আলোটা ঢুকিছে হিংসা বিদ্বেষ কারাগারে।
ঐক্যতা ভুলে চলিছে সূর্যেরা দিবারাতি
সত্যকে দিয়েছে কবর গীবতের মালা গাঁথি,

কে বড়! কে ছোট! এই তর্কের সমরে
রক্তাক্ত করিছে প্রাণ তাগুদের গহবরে ।
জড়ো করিছে ধুলির পরে ধূলি
ঐতিহ্যর বুকে পতনের পতাকা তুলি।
তর্কে তর্কে চলিছে তরী, কেউ নাহি কারো মানে
আমি বড়! আমি বড় ! এই ঝড় তুফানে

ভাইয়ের গোস্ত ভাইয়ে গায়
শান্তিতে অশান্তি পতাকা উড়ায়।
হায়রে জাহেলী উপমা সৃজন করিলে তোমরা
আলোর ভিতরে আঁধার দিয়ে তুলি নেও চামড়া।
------------------------------------------০৪-০২-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।