অপেক্ষা
- মনিরুল সরকার ২৯-০৩-২০২৪

অপেক্ষা
মনিরুল সরকার
এরকম অনেক দিন অপেক্ষা করেছি
যদি সত্যিই কোন দিন ফিরে আসো
আমার কথা যদি কোন দিন মনে দোলা দেয়
তরুবনে শুষ্ক পাতার মর্মর আওয়াজে,
কল্পনার জগৎ সাজিয়েছিলাম
হয়তো এটা তোমারই পায়ের শব্দ,
তুমিই আসছো
তরুবনে শুষ্ক পাতা হাওয়ায় ঝনঝনিয়ে বাজঁত
মনে হত কপালে কালো টিপ,দিগল কেশ ছেরে
আঁচলটা পাতার উপর ফেলে ধীরে ধীরে আসছো
নতুন এক রমণী রূপে,আমাকে উদ্বীপ্ত করতে।
বসন্তে যখন কোকিল মনের আনন্দে গান গাইছিল
অচমকাই নেচে উঠিছিল আমার মন
বসন্তের মত যদি তোমার মনেও একবার ভালবাসার রঙিন,কোমল ফুল ফোটে।
এরকম অনেক দিন অপেক্ষা করেছি
শীতের শেষে শুষ্ক পাতার মত যদি
তোমার মনের অভিমান গুলোও কোন দিন ঝরে পড়ে।
একদিন তুমি আমার কাছে এসে বলছিলে
আমার বুকে, মাথা রেখে সর্বময় আমার হৃদস্পন্দন মাপপে
যতদিন না তোমার হৃদস্পন্দন থেমে না যায়।
তোমার হাতের স্পর্শ আমার দু-গালে রেখে বলেছিলে,
এ ভালোবাসা কোন দিন ফুরোবে না
তোমার মায়বী আঁখি যুগল বড্ড বিশ্বাস করেছিলাম আমি।
তারপর একদিন বললে
আমাকে তোমার থেকে দূরে কখনো রাখবে না।
কিন্তু একদিন ঠিকই চলে
গেলে সব ভালবাসা মূল্যহীন করে
একবার হয়তো আমার কথা মনেও করলে না।
সেই থেকে,এরকম অনেক দিন অপেক্ষায় আছি
যদি সত্যিই ফিরে আসো...

(নীলফামারী)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।