তুমি কি চিন্তা করো না?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৮-০৩-২০২৪

এই পৃথিবীর জীবন শেষে তুমি জাগিবে মানব হাশরে;
তুমি কি চিন্তা করো না কভূ মৃত্যু যে আসিবে দুয়ারে?

তোমাকে যে দাঁড়াতে হবে তখনি
ওই মহাদিবসে ডাক পড়িবে যখনি।
আল্লাহ’র সম্মুখে জবাব দিতে হবে তোমায় বিচারে-
ওইদিন আসবে যখন তোমার কিনারে।
রিক্ত বিদায় হয়ো না ওহে মানব ওইপারে-

হও যদি পাপাচারী ধরণীর বুকে তুমি সিজ্জীনে
সব আলমনামা জেগে উঠবে বিচারের ওইদিনে!
এ বড় নিষ্ঠুর লিপিবদ্ধ্ খাতা-
সাক্ষী হয়ে দাড়াবে ওইদিন সেথা
মিথ্যারোপকারীদের ওইদিন দুর্ভোগ নরকের পরশে
ওহে পাপীষ্ঠ্ সীমালংঘনকারী জ্বলিবে অগ্নির হরষে।

ফিরে এসো চিনে হাশরের ধন
পূঁজি করে নেও যা প্রয়োজন ।
মৃত্যুর ডাক যখন আসিবে দুয়ারে-
প্রভূর করুণা মুক্তি দিবে তোমারে
প্রিয় নবীজির মতো গেয়ে যাও বিধাতার গান-
হে মানব! প্রতিদান দিবেই দয়ালু মেহেরবান।

এই পৃথিবীর জীবন শেষে তুমি জাগিবে মানব হাশরে;
তুমি কি চিন্তা করো না কভূ মৃত্যু যে আসিবে দুয়ারে?
----------------------------------০৬-০২-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।