প্রকৃতি
- শাহীনূর মুস্তাফিজ(বিপ্লবী কবি) ২৫-০৪-২০২৪

আসমান জুড়ে মেঘের ভেলা
মৃদ্যু হাওয়া দেয় যে দোলা।
হঠাৎ নামে বৃষ্টির বন্যা
লুকিয়ে থাকে প্রকৃতি কন্যা।
সূর্যের আলো ঢাকা পড়ে যায় অন্ধকারে
ঠিক এমনি থাকবে পরপারে।
শুধু এক নিদর্শন আমাদের সম্মুখে
অবিরাম দিনাতিপাত পৃথিবীর বুকে।
বৃষ্টির সাথে দেখ সবুজের মেলা
রূপের রাণী বাংলা আমার করবনা অবহেলা;
আর প্রকৃতি বিপর্যয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

1013
১০-০২-২০২০ ০৮:৩৫ মিঃ

কিন্তু সেই প্রকৃতিকে বিপর্যস্ত করা যাবেনা। আমাদের এই সুন্দর প্রকৃতিটাকে রক্ষা করতে হবে।

1013
১০-০২-২০২০ ০৮:৩০ মিঃ

এই পৃথিবীর বুকে বাংলাদেশ প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর।