মনে রেখো আমায়
- রাইহান এইচ সোহাগ ২০-০৪-২০২৪

মনে রেখো আমায়,
আকাশের নীল, উড়ে চলা চিল
তিস্তার বাক, ইলিশের ঝাঁক
বালুচরে, ডেকে মরে শালিকের দল
ডাহুকেরা ডাকে তারা করে কোলাহল।
মনে রেখো।

মনে রেখো আমায়
নদীর কলতান, ভাটিয়ালী গান
কুহু ডাকে পাখি, খুকু খোলে আঁখি
পদ্মপটে শিশির ফোঁটা করে টলমল,
উঠানে খেলে শিশু পায়ে দুটি মল।
মনে রেখো।

মনে রেখো আমায়,
আগনের ক্ষণে, উঠানের কোণে
রহিমের মা, ধানে দেয় পা।
ছড়িয়ে ছিটিয়ে আছে শিউলির ফুল
স্নিগ্ন ছায়ায় মাতিয়েছে বহনদী কূল।
মনে রেখো।

মনে রেখো আমায়,
রাতের ঝিঁঝিঁ পোকা, সিঁদুরে আমের থোকা
গাঁয়ের মেঠো পথ, রাঙ্গা বধূর নথ।
তালের গাছে ঝুলে থাকা বাবুইয়ের বাসা,
বর্ষার রথে ক্ষীপ্র বেগের পদ্মা সর্বনাশা।
মনে রেখো।

মনে রেখো আমায়,
রাতের পুঁথি পাঠ, নকশী কাথার মাঠ
খড়ের ছাওয়া চালা, রুপসী কৃষাণবালা।
গাড়োয়ানের হাঁকে,রাস্তার বাঁকে ছোটা গরুর গাড়ি,
সূর্যি ডুবুডুবু, ভিজেঁ জবুথবু জেলে ফিরে বাড়ি।
মনে রেখো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।