নতুন শপথ
- তানভীর সিদ্দিক টিপু ২০-০৪-২০২৪

কান পেতে শোন
ডাকে তোর বোন
প্রতিবাদের মশাল জ্বাল,
আজ নাহয় বিদ্রোহ কর
বুলেট বারুদ সহ্য কর
ঘরে বসে থাকিস কাল ।

মিতু-রাফি করে চিৎকার
রুম্পা-তনু দেয় ধিক্কার
এবার মাথায় কাফন বাঁন,
একটা একটা ধর্ষক ধরে
পশুর মতো জবাই করে
বোনের সম্মান ফিরিয়ে আন ।

শপথগুলো মরচে পড়া
ন্যায়ের হাতেও হাতকড়া
নতুন করে শপথ নে,
যদি দেশের তরে লড়তে পারিস
মরণেও ভয় না করিস
আরেকটা মুক্তিযুদ্ধ দে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।