কোলাহল
- তানভীর সিদ্দিক টিপু ২৮-০৩-২০২৪

জীবন যুদ্ধে হারছে যারা
তুমিও কি তাদের দলে?
তুমিও কি জিতে যাওয়ার ভান করো?
উল্লাসে ফেটে পড়ো,
হারো হারো, আবার হারো!
আবার মুখ লুকাও ছলে।

সুখ খুঁজেছ কখনও তুমি?
মন ভিজিয়েছ ডোবার জলে?
মনের সাথে মন বেধেছ?
আচ্ছা, শেষ তুমি কবে কেঁদেছ?
গুনগুনিয়ে গান গেয়ে,
ঠোঁট বাঁকিয়ে একটু হেসে,
কাউকে ভালবেসেছ, ‘ভালবাসি’ বলে ?

তুমিও কি ওদের মতো,
পুষে রাখো মনের ক্ষত?
ওদের মতোই চুপ থাকো,
স্বপ্ন দিয়ে মালা গাঁথ?
তোমার চোখেও আগুন জ্বলে!
চোখ ধুয়েছ, মুগ্ধ জলে?

একটু দাঁড়াও, শুনে যাও
তুমি তো আর একা নও ।
যদি দিনের শেষ ভাগে,
নিজেকে খুব একা লাগে,
খুঁজে নিও ওদের ঠিকানা,
ভিড়ে যেও ওদের দলে,
কোলাহলে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।