- তানভীর সিদ্দিক টিপু ২৫-০৪-২০২৪

বাড়িতে গিন্নির চেঁচামিচি, কথার বৃষ্টি
বারো হাত ফর্দ, দোষারোপের কৃষ্টি,
বাঁচা দায়, যেন এক রেডিও।
পারে থালাবাটি ভাঙতে,
বসে পড়ে কানতে,
একটুও ভাবে না, সর্বদা রেডি ও!
তার কোমল হাত বেণি করে,
লজ্জায় মুখ ঢাকে, বীণায় যেমন সুর তোলে
চোখ মোছে, তেমনি ভালো রাঁধেও,
তার কালো টিপ-কাজলচোখ
চেয়ে থাকি অপলক,
মনে হয় বনলতা-চারুলতা, লাবণ্য-রাধে ও!
মায়াময়ী মায়াহাসে, সব ভুলে কাছে আসে
বড় বেশি ভালবাসে
ভুল করি- কষ্ট দেই যদিও,
হৃদয়ে হয় রক্তক্ষরণ,
আঁখি ছলছল, হয় বর্ষণ
অভিমানে মুখ ফিরায় যদি ও!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।