সাদা মন
- জাহিদুল অনিক - আমার সময় ২৪-০৪-২০২৪

আকাশ পানে তাকাইয়া আমি ভাবি
এ জগতে আছে মানুষ সবি ।
জাতি ভেদে মানুষগুলো আলাদা
কিন্তু আছে কারো মন সাদা ।

সাদা মনের মানুষ গুলো,
অন্যের লাগি করে ত্যাগ স্বীকার ।
নিজের জীবন ভাসাইয়া দেয়
নদীর এপার ওপার ।

তাই বলে কি মানুষ গুলো সমাজে পাবে না ঠাই?
দুঃখের মাঝে একটু সুখের আলো আমি চাই।
এমনো মানুষ আছে যারা শীর্ষে ,
ওরা হতে চায় সাদা ,যা সব মিছে।

বৃক্ষের মতো সাদা মানুষগুলো
করে চিরদিন সমাজের উপকার ।
উপকারের কৃতজ্ঞতা পায় না তারা,
হয় শুধু শিকার ।

কবে হইবে আমাদের দেশ উজ্জ্বল?
কুপ্রকৃতির মানুষগুলো যেদিন হবে অচল ।
আশার আলো এই জগতে ততদিন আসবে ,
যতদিন সাদা রঙের এই মানুষগুলো হাসবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।