ফল
- হাকিকুর রহমান ২০-০৪-২০২৪

ফল
হাকিকুর রহমান

উদোর পিন্ডি বুধোর ঘাড়ে দিয়ে
ফল কি কিছু হয়
ভাগ্যে যেটা লেখা আছে
সেটাই হবে
অন্য কিছু নয়।
সাময়িক কিছু সুবিধার জন্য
আমরা করিনা কোন কাজ
চোখেমুখে থাকেনা তখন
কোন রকম লাজ।
অন্যায় যে করে আর
অন্যায় যে সহে
উভয়েই সময়কালে
সমান আগুনে দহে।
বিবেকগুনে বুঝে শুনে
সামনে চলাই ভালো
পথ চলাটা সোজা হবে
দেখবে পথে আলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।