শরতের সকাল
- হাকিকুর রহমান ২০-০৪-২০২৪

শরতের সকাল
হাকিকুর রহমান

ঝিরি ঝিরি বাতাসে লাগে দোলা মনে
পেজা পেজা মেঘ ভাসে নীল গগণে।
সাদা সাদা কাশফুলে ছেয়ে গেছে বন
দেখে যেনো মনে হয় অন্য ভুবন।
শরতের এ সকাল বড়ই মধুর
মন থেকে দুর করে বেদনা বিধুর।
শালিকেরা আনাগোনা করছে মাঠে
সারি সারি নৌকা বাঁধা রয়েছে ঘাটে।
ছেলে মেয়ে দল বেধে স্কুলে যায়
রাখাল মাঠে ছুটে মাথালি মাথায়।
চাষীরা সব কাস্তে হাতে মাঠের পানে ধায়
গাঁয়ের বধু পুকুর ঘাটে শিশুর গা ধোয়ায়।
শানবাঁধানো দীঘির ঘাটে শাপলা কমল ফুটে
জুই, বেলী আর বকুল ফুলের মধুর সুবাস ছুটে।
এমন দৃশ্য দেখতে তুমি কোথায় পাবে ভাই
রূপসী বাংলার রূপের সীমা নাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।