বুড়িগঙ্গা
- হাকিকুর রহমান ২৫-০৪-২০২৪

বুড়িগঙ্গা
হাকিকুর রহমান



বুড়িগঙ্গা নদী
ঢাকা শহরের পাশ দিয়ে প্রবাহিত হয়ে চলেছে নিরবধি।
৪০০ বছর আগে এই নদীর তীরে
গড়ে উঠে শহর ঢাকা
তখন নদীপাড়ের দৃশ্য ছিল নয়নাভিরাম
হৃদয় জুড়ে থাকা।
কালের বিবর্তনে ভূমি দখলকারীরা
নদীর দুপাশ করেছে গ্রাস
আগের মতো স্রোত আর নেই
ক্রমেই প্রশস্ততা হয়েছে হ্রাস।
ঢাকার সাথে নৌ-যোগাযোগের
এটিই একমাত্র পথ
এই নদীটির নাব্যতা রক্ষার্থে
এসো গড়ে তুলি জনমত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।