নগর ফাল্গুনী
- মাহমুদ রিয়াদ পলাশ - শেষ শ্রাবণের গল্প ২৫-০৪-২০২৪

নগরের বনোভুমি কি ছেয়েছিল রূপসী তরুদের কোলাহলে?

তাদের কেউ কেউ তো ছিলো
ঘরছাড়া প্রেমিকাদের দলে,
আর যারা গোপিনী ছিলো না
তাদের গায়েও কি উত্তরীয় হলো
লাল হলুদ আর সব রং?
তুমি ওই বনোভুমির কোনো এক সৌমলতা
কি অপরুপ দুলছো নতুন হওয়ায়।

তোমার রেশম চুল, আজ যে মেখেছে
হলুদ পরাগ রেনু,
তোমার পেলব গ্রীবা, আজ যে পড়েছে
কৃষ্ণচুড়ার কলি,
নগরজুড়ে আজ, কার বলো এমন
সোনালি আলোর দিন।

আজ মনের ভ্রমর তোমার, আবার আসুক ফিরে
গুনগুনিয়ে গাওনা ফাগুন গান!

#মাহমুদ_রিয়াদ_পলাশ
১৪.০২.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।