কল্পনায় বাস্তব
- অভি দেব ২৬-০৪-২০২৪

যে বইয়ের....
পাতায় পাতায় রোদ বৃষ্টি
পাতায় পাতায় রং
সে বইয়ের....
সূচিতে থাকেনা সুখ দুঃখ
সূচিতে পাবেনা ক্রম

যে বইয়ের....
বর্ণে বর্ণে মধুরতা
বর্ণে বর্ণে জটিল
সে বইয়ের....
বাক্যগুলি এলোমেলো
তবে ছন্দে বড্ড মিল।

যে বইয়ের....
অধ্যায় জুড়ে কালো মেঘ
আর কষ্টের নীল কালি
সে বইয়ের....
লাল মলাটের ইঞ্চি দৈঘ্যে
হতাশার চোরাবালি

যে বইয়ের....
ঘ্রানে গন্ধে স্মৃতির কথা
অনুভবের নিঃশ্বাস
সে বইয়ের....
শব্দ বর্ণের ফাঁকে ফোকরে
তোমার আমার বাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।