বিরহের কাব্য
- কায়সার পারভেজ ২০-০৪-২০২৪

এ পাগলা বাদল বড় বেসামাল করে আমায়!
প্রতিটি ক্ষণ, প্রতিটি মুহূর্তে,
জীবন পথের প্রতি ধাপে এসে মিশে যায় ।
মন খারাপের আধিপত্য
গতিহীনতার মেঘে রুপ পায় ।
রোমন্থন বিরহে মাথা নত করে কাঁদে,
বেয়ে আসে জল ফোঁটা ঝরে ।
শান্ত প্রহর ক্লান্ত শরির,
গল্প জুড়ে হারিয়ে ফেলার বিষাদে।


এক যুগ ঘৃণার সমুদ্রে সাঁতরায়
বিরহী রাত্রি আর আমার ভালোবাসা।
আজও
আমার রাত কাঁদে তাই অঝোর নয়নে,
ধূসর মন, ধূসর পৃথিবী-
খোলা ছাদে তাই বিরহের কাব্য লিখি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।