ফাগুন আগুনে ভালোবাসা
- কাজী কামরুন নাহার - স্বমিতি সনেট ২৪-০৪-২০২৪

পুলকিতে মন নাচে বর্ণিল বাসন্তী সমীরণে
বন সাজলো ফাগুনে হরিৎ কাণ্ডে ফুটেছে ফুল
ফুল সুবাসে মুখর আম্র কাননে ঝুলে মুকুল
শীত গেল কুহা কেটে দক্ষিণা বায়ু উদাসী মনে।
কুহু কুহু সুরে পাখি মন নিকুঞ্জে প্রেমের দোল
বৃক্ষে নড়ে কচিপাতা চিত্ত দোলে কুহক স্মরণে।

ফাগুনের আগমনী হৃৎ-মুকুরে শিহরি ছায়া
সবুজ ভীড়ে হারিয়ে ঘুরন্ত ঘোর রঙ্গিলা ফাগুনে
উষ্ম-হিম গোধূলিতে ভালোবাসা বসন্ত আগুনে
সতেজ বহা চঞ্চরে বিরহের অবসান মায়া।
পলাশ গন্ধ কদমে সুরেলা রাগে প্রহর গোনে
রাঙা ইতুর আড়ালে প্রতীক্ষা সুরভি মনোকায়া।

নয়ন-রঞ্জনে প্রেমী বসন্ত মাঠে বৃষ্টির বান
মলয়পবন রঙে তুমি ফাগুয়া বিরহ বুকে
অস্তমিত অদ্রি মাঠে হিন্দোল স্রোত উষসী সুখে
অফুরন্ত আরাধনা বুক বারীশে উল্লোল শান।
ফাগুন প্রেম সীমান্তে বারিদ আমেজ রঙ্গী ধুঁকে
ফুটন্ত ফুল সুবাসে হে মায়াজীবী অন্বেষা জান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।