অচল পয়সা
- শোয়েব আহম্মেদ বাধন ২০-০৪-২০২৪

মায়ায় ভুলিয়ে, নেশায় ডুবিয়ে;
ও মন করেছিলে উচ্ছ্বল, প্রাণচাঞ্চল্যে করেছিলে মুখর।
বুঝো তুমি সে কথা?

মনের আদালতে বিচার বসে গেলো এভাবেই?
ও মনকে বানানো হলো ফেরারি আসামি।
শুনতে চেয়েও,বুঝতে চাওনি কখনও;সে মনের গোপন কথা গুলো।

নির্দোষ ফেরারি মন অবশেষে
নিরাশার চোরাবালিতে হারিয়েছে ,
কালবৈশাখী ঝড়ে ডানা ভেঙ্গেছে,
আর্তনাদ আর বুকফাটা চিৎকারে চারপাশ কাঁপিয়ে তুলেছে;
তবুও তুমি নির্বিকার দাঁড়িয়ে আছো হিমালয়ের মতো করে,
দিতে পারনি তোমার মনের দরজা খুলে।

কখনও কি এ বরফ গলবেনা?
তোমার পাথুরে হৃদয়ে তার ভালবাসার ফুল ফুটবেনা?
তবে অপেক্ষা হোক অনন্তকালের
আর যাত্রা হোক অসীমের পথে।

উপযোগ হারিয়ে এখন অচল জীবন
সচলের অপেক্ষায় সামনে এক দীর্ঘক্ষণ।
অবহেলায় ধ্বংস হবে,ভেঙ্গে যাবে;
যদি পারো খোঁজ নিও মাঝে মাঝে তোমার ব্যস্ততার ফাঁকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।