।।। একটু ঠাঁই।।।
- মোঃ হাবিবুল হক ২৩-০৪-২০২৪

ছুটে আসি বারে বারে,
তোমার – ই বিশালতার গহীনে
ফিরিয়ে দিও না মোরে, আশ্রয় দিও তোমারই
সবুজ অরণ্য ক্রোড়ে।

আকাশকে বলে দিও,
নীলিমার আবিরে না রাঙাতে মেঘেরই সাদা আঁচল।
মনে পড়ে যাবে মোর,
হারিয়ে ফেলেছি যাকে অচেনা পথের বাঁকে
নীল শাড়ি আর সাদা টিপের
অস্পষ্ট ধূসর অবয়বে।

সমুদ্রের অথৈ জলে, নিস্প্রাণ প্রসারিত দৃষ্টিতে
নোনা জলের প্লাবনে প্লাবিত চোখের দু উপত্যকা,
আশ্রয় দিও মোরে তোমারি বুকের মাঝে,
যেখানে কান রেখে শুনে যাবো,
পাখিদের, কিচির মিচির ভালবাসার গান।

এ ইট কংক্রিটের নগরীতে,
শান্তি মেলে না কভু, মেলে নাকো সুখ,
পাইনি কোন নিঃস্বার্থ ভালবাসার ডাক।
তাই তো প্রভু,
আর নয় এ লোকালয়ে,
তোমার এ বিশাল সম্রাজ্যের
কোন এক প্রকৃতির কোলে,
করে দিও আমায় একটু ঠাঁই
+++++++++++.
নিরব নির্বাসন।
ঢাকা – ১৬/০২/২০২০।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।