অর্পন চৌহান
- অর্পন চৌহান - নিজস্ব গ্রন্থের কাব্য গ্রন্থ ২০-০৪-২০২৪

কবিতা : হে শহীদ তোমায় স্মরণ করি !

লেখক : অর্পন চৌহান ।

১৯৫২ সালে রক্ত দিয়ে এনেছি মায়ের ভাষা,
মায়ের ভাষায় প্রকাশ করবো আমার মনের আশা ।

মাগো আমায় ক্ষমা করো ফিরবো না আমি ঘরে ;
মাগো আমি শহীদ হয়েছি থাকবো সবার অন্তরে ।

মাগো আমি মাথা নত করতে শিখি নাই,
নিজের ভাষা ফিরিয়ে আনতে করেছি লড়াই !

মাগো আমার ধমনীতে বইছে এই বাংলার রক্ত,
লাখো প্রাণের বিনিময়ে বাংলার মাটি সিক্ত !

মাগো আমি এনেছি
লাল-সবুজ পতাকা;
বাংলার মাটিতে রক্তের দাগ এখনো রয়েছে ঢাকা!

মাগো তোমায় ভালোবাসি তাই দিয়েছি প্রাণ;
হে শহীদ তোমায় স্মরণ করি তুমিই মহীয়ান !

(সংক্ষিপ্ত)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।