কেন অসময়ে যৌবন আসে
- মোঃ ওয়ালিউল ইসলাম সাকিব ১৯-০৪-২০২৪

কেন অসময়ে যৌবন আসে প্রিয়?
কেন পায় অকালে,
হৃদয় চুপসে দেয়া সঙ্গমের তেষ্টা?
কেন প্রেম পায় না-চাইতেও,
ওগো প্রেয়সী;
কেন ঝেঁকে ধরে ভালোবাসা জোঁক-সম!
কেন বড় হয়ে যাই বয়সেরও আগে,
কেন ফেলে আসি,
নির্বোধ শৈশব সমস্ত!
কেন আলিঙ্গনে এত লোভ হয় প্রিয়?
কেন স্পর্শ হয়ে ওঠে নেশা!
কেন অধরের সাধ পেতে এত মরিয়া লাগে,
কেন মন কেঁদে ওঠে পিয়ে নিতে,
অমৃত যৌবন সুধা!
বড় অসময়ে শরীরে কাঁপন ধরায় ঋপু,
বড় অকালে অনিয়ন্ত্রিত তেষ্টা করে কাবু;
ভেঙ্গেচুরে বিপর্যস্ত করে,
কেন এত অসময়ে যৌবন আসে প্রিয়!
৭-২-২০২০.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।