নারী,তোমার জন্য
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৪-০৪-২০২৪

নারী,তোমার জন্য
অচিন্ত্য সরকার

নারী,তুমি মাতা-কন্যা-ভগিনী-জায়া রূপে,
বিশ্ব প্রকৃতিকে ধরেছো আপনার স্বরূপে।
তোমার স্নেহের পরশ আনে ঊষার আশা,
তোমার হাসিতে ভরা গোধূলি ভালোবাসা।
তোমার প্রেম উত্তাপে পলাশ শিমুল ফোটে
তোমার তুষ্টিতে কাননে,মধূপ অলি জোটে।
তোমার তনু-মন-প্রাণ জুড়ে কবিতার ভেলা
রাত্রদিন বাজে বীণ,ভাব তরঙ্গে করে খেলা।
তোমার প্রেমের গানে,এ ভূবন আনন্দ মুখর
তোমারই রহস্যে মোড়া,অসীম বিশ্ব চরাচর।

নারী,তোমার অস্থিরতায় আসে কালবৈশাখী,
তোমার নিষ্ঠুর অভিমান,গৃহীকে করে বিবাগী।
তোমার জন্য ধ্বংস হয়,যুগে যুগে নগরী ট্রয়,
তোমার জন্য তাজমহলে,প্রেম থাকে অক্ষয়।
মূর্খ অসুর দল,বোঝে না নারীর মহিমা অপার
আপন লালসার পাপানলে,হয়ে যায় ছারখার।
মুর্তিমান মহামায়া রূপে,তুমিই সৃষ্টি স্থিতি লয়,
তোমার অপমানে তাই,স্বর্ণ লঙ্কাও শ্মশান হয়।

ভালোবাসার বর্মে তোমায় করলে নিরাপদ,
জগতে আসবে সুখ,কেটে যাবে সব বিপদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।