হে প্রবাসী
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয়ের উপহার ২৫-০৪-২০২৪

হে প্রবাসী,তুমি নিজেকে করেছো মহিয়ান
বাঙ্গালীর জাতিকে দিয়েছো অর্থের সম্মান ।

বিজয়ের মুকুট শোভা পেয়েছে মানুষে;
তোমার রক্ত ঝরা ঘামে মুক্তির হরষে।

এক দৃঢ় শপথ করেছো দরিদ্রকে হারাবার
বাংলা ছেড়েছো চোখের জল ঝরে বহুবার।

দুঃসহ দহনে জ্বলেছো তুমি প্রেমের অভাবে
তবু হেরে যাওনি প্রবাস জীবনে
বাংলার গৌরবে।

প্রবাসে শুকিয়েছো তোমার রূপ রস প্রাণ,
সংসার জাতিকে করেছো অফুরান ধণবান।

যদিও জাতি জেনেগেছে তুমি অমূল্য্ রতন-
তবুও প্রবাস কষ্টে কষ্টে অশ্রু ঝরেছো দু’নয়ন।

গৌরবের পতাকা উড়েছে আজ সারা বিশ্ব্বব্যাপী-
তুমি গেয়ে গেছো বাংলার গান
রক্তা ঝরা দেহরূপী।

আজ অর্থের খুশীতে জাতির চোখ ছলছল-
তোমার বক্ষ্ মরু প্রান্তর,নেই শিশির সজল।

হে প্রবাসী,তুমি নিজেকে করেছো মহিয়ান
বাঙ্গালীর জাতিকে দিয়েছো অর্থের সম্মান ।

----------------------------------২০-০২-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।