তুরাগ তীরে
- মুহাঃ আমীন ইসলাম ১৯-০৪-২০২৪

(মাত্রাক্ষরিক ছন্দঃ ৮+৮)

*********************************
তুরাগের পারে দেখো জনতার সমাগম
দোআয় যিকিরে কাটে প্রতি পল প্রতি দম।

বারিষের মত ঝরে করুণার বরিষণ
জাগরিত, মুখরিত, প্রতি জন খোশ-মন।

দ্বীনেরই তরে কাঁদে মুমিনের হৃদ-মন
খাঁটি এক মনে হোক দ্বীনি এক জাগরণ।

দ্বীনের প্রচার কাজে মহানের দয়া চায়
জান-মাল ব্যয় করে আখেরাত পেতে চায়।

জীবন যবনিকায় বুড়োজন মৃতপ্রায়
লাখো লাখো জনস্রোতে মুনাজাত করে যায়।

কবুল করো মালিক আমাদের এ আকুতি
মাফ করো কালিমাম-য় ত্রুটি ও সব কুটি।

সফলতা দাও ঢেলে আলোময় এ বাগানে।
তোমার দুয়ার ছেড়ে যাবো বলো কোনখানে?
___________________________________♪♪♪
১০শে জানুয়ারি, ২০২০ইং
ইজতেমার ১ম দিন। বিকেল: ৪:৩০মি.
চন্দ্রা, গাজীপুর, (ইজেতমায় আসার সময়।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SpsShuvo
২২-০২-২০২০ ১৭:৫০ মিঃ

অসামান্য লেখনী প্রিয় কবি। অনেক দিন পর মনে পড়ল সেই "তুরাগ নদী" নামটি। স্মৃতির পাতায় এখনও ফুটে আছে!