আবার একুশ
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৫-০৪-২০২৪

আবার একুশ
অচিন্ত্য সরকার

একুশ তুমি আবার জাগো
রাজ পথের রক্ত প্রতিজ্ঞায়,
একুশ তুমি তুফান তোলো
প্রভাত ফেরীর নাঙ্গা পায়।

মধুর ভাষায় আনছে যারা
কুৎসা খিস্তি আর অপবাদ,
তাদের মুখের জবাব দিতে
একুশ-দৃঢ় হোক প্রতিবাদ।

মায়ের দুধে ভেজাল দিয়ে
ক্ষমতা জাহিরে মত্ত যারা,
ভায়ের রক্তের শপথ নিয়ে
আবার তাদের করতে সারা।

একুশ তোমার শপথ মুঠি
খিস্তি দানবের টিপুক টুটি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।