প্রিয় বন্ধনের তাবুতে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয়ের উপহার ২৫-০৪-২০২৪

আমার এই স্বপ্ন ঘেরা উচ্ছাসি শিহরণে;
অনেক দুঃখ দিয়েছো ভাই আজ মনে ।

তুমি করেছো অশ্রুসিক্ত আমায় হিংস ইগুতে;
দিয়েছো আগুন ভাই প্রিয় বন্ধনের তাবুতে।

অনেক ভেবেছি আমি বন্ধন নিয়ে একা একা-
রচিব কতো কবিতা যদিও পথ আঁকা বাঁকা।

মিথ্যা জেদই হত্যা করেছে ভাই স্বপ্নের পাখী,
তুমি বুঝনি, তুমি বুঝতে চাওনি
শুধুই অভিমান করেছো একাকী।

হয়তো এমনি সব স্বপ্নগুলো কাঁদে বুক চিড়ে
আশা জেগে আশা ভাঙ্গে অবুঝ বন্ধুদের বহরে।

ক্ষমা করো আমায় হে বন্ধুরা পারিনিতো আমি;
তোমাদের মাঝে কেউ নিভিয়েছে শিয়রের বাতি।

তুমি করেছো অশ্রুসিক্ত আমায় হিংস ইগুতে;
দিয়েছো আগুন ভাই প্রিয় বন্ধনের তাবুতে।
---------------------------------২০-০২-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।