মৃত্যুরা আসে
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৫-০৪-২০২৪

মৃত্যুরা আসে
অচিন্ত্য সরকার


মৃত্যুরা আসে ক্ষণে অক্ষণে আকাশের নীল ছিঁড়ে, হরবোলা কোলাহল ঠেলে, নিয়ে চলে যায়,
ধূসর নীরব এক অজানা মোহনায়।
রাজার অহং,ভিখারীর ক্ষিদে,মধ্যের মান দোটানা, সব যায় মিটে,মূহুর্তের অনিবার্য ছলনায়।
আশার তারার মেলা,রঙিন স্বপ্নের কিলবিল, অসুধের বড়িগুলো লাল,সাদা, সবুজ,নীল, অভিমানে পড়ে থাকে,এক কোণে,বিষন্ন বেদনায়।

চোখের দু'ফোঁটা জল,গঙ্গার দু'ফোঁটা বিশুদ্ধতার রুটিনে, সব ছাপ মুছে ফেলে নির্ভুল দিন গুনে, ফিরে চায় বাজারের ব্যস্ততায়। দিন যায় দিন আসে রঙিন বেলুনের আড়ালে জন্মের ছায়াপথে, আবার ফিরে আসে, নিশ্চত মৃত্যু, জীবনের মোহপাশে, জরা ব্যধির একান্ত চেনা বাস্তবতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।