পরাজয়ের গান
- কবি এসপিএস শুভ ২৯-০৩-২০২৪

দেশকে স্বাধীন করতে হবে
এই বলে আজ ছুটে চলা,
নিজের জীবন দিতে পারি-
ভালোবেসে দেশকে বলা।

দীপ্ত বেগে শপথ নিয়ে-
নয়টি মাসে যুদ্ধ করে,
তিরিশ লাখের প্রাণের কেনা
স্বাধীন নিশান বিজয় তরে।

বিজয় হলো আজকের দেশে
লুটতরাজ আর সন্ত্রাসীরা!
দেশের মানুষ দেশের মাটির
স্বাধীনতার নিশান ছিঁড়া।

বাংলার মানুষ অবরুদ্ধ-
রক্ত-জমাট জনতার লাশ,
দেশে দেশে হিংসা-বিচ্ছেদ
স্বাধীনতার আজ অধীন মাস।

সোনার স্বদেশ বিভৎসতায়
ক্ষত-বিক্ষতের ববর্র বান!
স্বাধীনতায় আজ প্রকাশ পায়,
লুন্ঠিত পরাজয়ের গান।
______________________________(sps)
২ই ডিসেম্বর ২০১৯ খ্রিঃ।
সকাল ১১:৫৫ মিঃ
হাপানিয়া,চৌহালী,সিরাজগঞ্জ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৩-০২-২০২০ ১৬:১৩ মিঃ

অনন্যসাধারণ লিখনী। শুভেচ্ছা।