শেষ লেখা
- আজমাইল - চেনা অচেনার ভিড়ে ২৫-০৪-২০২৪


এ লেখা যদি শেষ লেখা মোর হয়,
যদি মেনে নিই পরাজয়,
বাসবে কি মোরে ভালো,
ও হে নিন্দুকেরা?

লেখনীর ইতি টানি যদি ভাই,
স্বপ্ন যদি দেখা বন্ধ হয়,
হৃদয় যদি আর না করি কালো,
বাসবে কি মোরে ভালো, ও হে নিন্দুকেরা?

আজি ঘুমের দেশে যখন দেখি স্বপ্ন,
না না স্বপ্ন নয়, সে দুঃস্বপ্ন,
কে যেন বলে, ' লেখনীর টান ইতি,
সবাই ডাকবে তোরে ভালোবেসে।'

যখন আমার তন্দ্রা আসে, যখন আমি নিদ্রিত,
কবরদেশের অমোঘ বাণী মম কর্ণে হয় নর্দিত,
কে যেন বলে পরপার হতে, " সাহিত্য রচে নিজেরে সস্তা করিস কেন নিতি?
লাভ নেই তাতে; শান্তি তুই সেদিন পাবি যবে রুহুখানা তোর ইল্লীন বা সিজ্জিনে নিয়ে যাবে আজরাইল এসে। "
..... শেষ লেখা
(সংক্ষেপিত)
..... সেখ আজমাইল

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।