বসন্ত এসে গেছে
- তাহফিম আল মেহেদী ২৯-০৩-২০২৪

গাছে গাছে শিমুল ফুলে ভরপুর
পাখিদের কন্ঠে উঠেছে মিষ্টি সুর।
দক্ষিণা বাতাশ বইছে পলাশবনে,
চারিদিক ভাসছে বাহারি ফুলের ঘ্রাণে।
প্রকৃতি তার অপেক্ষায় ক্লান্ত,
আজ এসে গেছে বসন্ত।

প্রকৃতিতে থেকে জরাজীর্ণ কেটে গেছে,
মাঠ প্রান্তরে ছেয়ে গেছে সবুজ ঘাসে।
চির সজিবতায় সেজেছে পথ-ঘাট প্রান্ত
আজ এসে গেছে বসন্ত।

তরুণীর কপালে টিপ,
গায়ে বাসন্তী রংয়ের শাড়ি।
পায়ে নূপুর, খোপায় ফুল
হাতে পরেছে কাচের চুড়ি।
যার জন্য এত বর্ণীল সাজ,
আজ এসে গেছে বসন্ত ঋতুরাজ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।