প্রেমের ওপারে
- কবি চৌধুরানী ২৯-০৩-২০২৪

কবি তুমি এমন কেন
আর কি কিছুই জানো না,
সারাটা-দিন প্রেম আর প্রেম
আর তো কিছুই লিখ'ই না।

বাদ দাও না ওসব প্রেম
আকাশ পাহাড় ভাবতে পারো,
কখনো কখনো এসব নিয়েও
দু'এক লাইন লিখতে পারো।

পাহাড় নিয়ে না লিখো যদি
লিখতে পারো জীবন নিয়ে
যেমন ধরো শুরু করা যাক
সমাজ থেকে রাজনীতি নিয়ে।

অথবা ধরো পশুপাখি
সাধারণ মানুষও অনেক আছে,
এদের নিয়ে তো কোনদিনই
কবিতা শুনিনি তোমার কাছে।

অনেক বললে একটু থামো
খোলাসা করে হাঁসি,
তফাৎ দেখো পাহাড়, প্রেমে
জীবনের কোনটা দরকার বেশি।

আসলে যে প্রেমই লিখি
এমন কবি নই,
পাহাড়-টাহাড়, জীবন যাপন
সবে প্রেমই জীবন সই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।