যে সৃষ্টি করে নেশা সেতো মদ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৯-০৪-২০২৪

নেশাকে আলিঙ্গন করে মানবেরা ছুটেছে আসরে,
সেই মানবের বিধানে কোরআন এসেছে নশ্বরে।

নিষেধ করেছে জুয়া নেশা আল্লাহ কোরআনে
পাপ মহাপাপ ধবংস করেছে যুবককে যৌবনে

ওহে যারা নেশা ধরেছে মদ জুয়া মুর্তিপূজার বেদী
কিংবা ভাগ্য নির্ণায়ক তীর তো ঘৃন্য্ বস্তু চিরবদি!

শয়তানতো তোমাদের মাঝে শত্রুতা বিদ্বেষ ঘটায়
মদ জুয়া তাগুদের ভাই সে কি আছে চেতনায়?

তোমরা কি নিবৃত্ত হবে না সেইসব মদ জুয়া থেকে?
সেতো পথ ভুলে ঈমান নষ্ট করে দেয় তোমাকে!

যে সৃষ্টি করে নেশা সেতো মদ
সেতো হারাম যে হারায় পথ ।

মদের আমোদ প্রমোদে ঈমান হারায় নিরন্তরে-
তওবা না করলে নেশাকারী মু্ক্তি পাবে না হাশরে।
------------২৪-০২-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।