বন্ধু নির্বাচন
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৯-০৪-২০২৪

ওহে মানব!
আল্লাহকে ভয় করো এবং সত্যবাদীদের সঙ্গী হও বিশ্বে
যে কাউকে সঙ্গী বা বন্ধু হিসাবে গ্রহণ করো না প্রকাশে।

আল্লাহ পরাক্রমশী সুকৌশলী মানব মুক্তির উল্লাসে
তবে কেন আকড়ে ধরো তুমি বাতিলেরে সকাসে ?

তুমি বিধাতার সন্তুষ্টে ঘৃণা করো ওইসব বন্ধুদের;
যারা কিনা তোমায় ডাকে জাহেলী তাগুদের ভিতর!

মিথ্যাবাদী, নির্বোধ, ভীরু, পাপাচারী ও কৃপণ ব্যক্তি;
হে মানব! ওরা হবে না কভূ তোমাদের বন্ধুত্ত্বের শক্তি।

বন্ধু তারে করো যে কিনা বুদ্ধিমান কিংবা সৎ
পথ ভ্রষ্ট পাপাচারী নয়
অন্তরে রাখে আল্লাহ’র ভয়!

হে মানব!নির্বোধের বন্ধত্ব হতে নিজেকে রেখ পশ্চাতে;
ওদের উপকার কোন কাজে আসবে না জীবন সাক্ষাতে।

বন্ধু নিবার্চনে আবেগ চাহিদা কিংবা স্বার্থ্
ইহ কাল পরকাল চিরতরে করে দিবে ব্যর্থ্ ।
----------------২৫-০২-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।