যে আমারে মন্দবাসে...
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখঃ 25/02/2020 03:17 PM ২৫-০৪-২০২৪

দুঃখটুকু জমিয়ে রেখে
সুখটুকু দেই ঢেলে,
কাঁটাবনে ফুল হয়ে রই
পাপড়িটুকু মেলে।
বাসরটুকু সাজিয়ে রেখে
জীবন খুঁজি পথে,
চলতি পথে কাটে বেলা
জীবন চলার রথে।
ঢেউটুকু বুকে রাখি
জলটুকু দেই পানে,
তৃষ্ণাকাতর বুকের রোদন
চাতক শুধু জানে।
আগুনটুকু ধরে রেখে
বিলিয়ে দিয়ে আলো,
যে আমারে মন্দবাসে
তারেই বাসি ভালো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।