সেদিন
- Abrar Jahin Chowdhury Nuhan- আবরার জাহিন চৌধুরী নূহান ২০-০৪-২০২৪

বিষন্ন ফাঁকা বাড়ির ছাদে
বৃষ্টিতে অশ্রু লুকাতে পারি
সহস্র বৃষ্টি বিন্দুতে লুকাতে পারি অশ্রুপাত

বৃষ্টির কান্নার মত ঝরাতে পারি
এক সমুদ্র অশ্রুজল
আমি ছেড়ে দিতে পারি তোমায়
আমি কাঁদতে ভয় পাই না।

তোমায় ভালবাসতে
আমার তোমারে প্রয়োজন নাই।

ভালবাসার বেলা ক্ষনিকের
ভুলে যাওয়া ক্যানো চিরকাল?
নিজের সাথে অভিনয় করেছি চিরকাল
সিদ্বান্ত নেওয়ার তেরো সেকেন্ডে
তোমারে চেয়েছি বারাবার
যে মনে থাকে তাকে ভোলা যায়?

ভুলে গিয়েছি বলে
বেশিরভাগ দিন অভিনয় করেছি নিজের সাথে
আমি ভালো আছি
আসোলেই কি ভালো আছি?

ভালো থাকা খারাপ থাকা
মনের ব্যাপার
তোমাকে নিয়ে ভাবতে
বুকের মাঝে সুখের মত ব্যাথা লাগে।

সবচেয়ে ব্যথা কি?
কাছে না থাকা?
ভুলে থাকা,
নাকি অযোগ্য মনে করা?

অনেক কিছু বলার ছিলো
অধিকার নেই জানি
দূর থেকে কাছে থাকি
এক আকাশের নিচেই শ্বাস-প্রশ্বাস

এক আকশের নিচে তুমি আমি
আশা,নাকি স্বান্তনা?
দুটি পথ আজ দু-দিকে
জানিনা ফিরবে কিনা

ভালবাসি না দেখেই
কোটি বছর পর
খুব কি দেরী হয়েছিল,
ভালবাসলে কি বলতেই হয়?

ভালবাসা কি বোঝা বড় দ্বায়?
অপেক্ষার প্রহর বড়ই নিদারুণ
যেখানেই যাই না কেন
হারানোর বেদনা কুড়েকুড়ে খায়।

শত বিরহের মাঝে রোজ খুঁজি
শত ব্যাস্ততায় প্রতিরাতে
ভাবনা এসে যায়
ব্যাস্ততম সড়কে,
প্রখর রোদে মাঝ রাস্তায়।

যখন একা থাকি তখন
ভাবনায় সব কিছু এলোমেলো,
ঝড় তোলে হৃদয়ে।

তবে আমি,
হতাশ হইনা
অপেক্ষা করি,
সবর করি।
একটি সুন্দর সকালের।

অপেক্ষা গুলো উপেক্ষা
অপেক্ষার আক্ষেপে বেঁচে থাকা।

তবে আমি জানি,
অপেক্ষার একদিন অবসান হবে
আক্ষেপ গুলো আনন্দ অশ্রু হবে
কবে আসবে সেদিন
আমার হৃদয়ের সুলতানা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Abrar-nuhan
২৬-০২-২০২০ ১৬:০৪ মিঃ

ধন্যবাদ।

shajibulhasan
২৬-০২-২০২০ ০৭:৪৮ মিঃ

অসাধারণ ভালো লাগা প্রিয় কবি