নিরবতা
- অনিক কৈরী ২৫-০৪-২০২৪

কোন এক কালে, সকালে দুপুরে
কবিতার ছলে ঘুমের প্রহরে,
ছিলে মিশে ক্ষণেরি আতলে।
সেই ছিল ভাল, কল্পনার বেশে।
প্রথম দেখা, প্রথম চোখে চোখ,
কেড়ে নিল কল্পনা আর সুপ্ত যত সুখ।
দক্ষিণ বাতাসে আউলে দেওয়া চুল,
আর দু’জনের নিরবতা!
সময়কে করেছিল নিশ্চুপ।
তুমার অভিমান, আর আমার অপরাধবোধ,
মিশে গিয়ে কষ্টগুলো হয়েছিল অটুঁট।
আজও সেই নিরবতা,
নিরব করে যায় আমায়।
হাজার শব্দের সন্ধিক্ষণেও
পাইনা খোঁজে বাক্যের শুরুটা।
ভাল থেকো স্বপ্নে আমার,
হয়ে ছিন্ন শব্দ মালাই,
না হয় হলো শুরু কোন বাক্যের,
বাড়ুক না হয়ে নিরবতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।