তুমি তো যোদ্ধার তুল্য
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৯-০৪-২০২৪

তুমি তো যোদ্ধার তুল্য্
------------------------কবি মোঃ আমিনুল এহছান মোল্লা।
************************
এতিম অসহায় দুস্হরা তোমাদের কাছে আসবে যখন;
ধমক দিয়ে ফিরিয়ে ‍দিও না দুর্দশাগ্রস্ত মানুষ তখন।

যার আদর্শে রয়েছে সাহায্য্-সহেযোগিতা দুনিয়াবী;
সেতো মূর্ত প্রতীক আল্লাহর পেয়ারা হাবিব শেষ নবী।

একে অন্যের প্রতি সহানুভূতি সহমর্মিতার জ্যোতি;
তুমি ছড়িয়ে দাও ক্ষণিক জীবনে বিশ্ব্ জুড়ে অতি!

আসবে যখন রোগ-ব্যাধি বিপদ- আপদ সমাজের;
তুমি হাত বাড়িয়ে দিও ওদের প্রতি মানবতার ।

ওহে মুমিন! তুমি তো যোদ্ধার তুল্য্ প্রাণ
যদি বিধবা ও দরিদ্রকে করে যাও দান ।

সাধারণের প্রতি পরোপকারী, কল্যাণমুখী দৃষ্টি
তুমি রেখো ভাই ওহে বিশ্ব্ পিতার সেরা সৃষ্টি ।

বড়-ছোট, উঁচু-নিচু ভেদাভেদ ভুলে গিয়ে
সাহায্যের দ্বার খুলে দাও আল্লাহ’র দাস হয়ে।

এতিম অসহায় দুস্হরা তোমাদের কাছে আসবে যখন;
ধমক দিয়ে ফিরিয়ে ‍দিও না দুর্দশাগ্রস্ত মানুষ তখন।
--------------------২৫-০২-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।