বহেয়মান
- জাহিদুল অনিক - আমার সময় ২৩-০৪-২০২৪

প্রশংসা তোমার বরাবরই সবাই করবে
তাতে তোমার শূন্য হৃদয় আধো কি ভরবে?
সুন্দর তুমি,তোমার চুল,তোমার চোখ-ঠোঁট
হাজারো প্রশংসা প্রতি কোষে কোষে।

আমি দেখে যাবো, শুনে যাবো
জিজ্ঞেস করার ইচ্ছে নেই আমার।
বেলা শেষে নীড়ে পেলেই হবে
আবার বেশি রাত্রি যেনো না হয়।

ব্যস্ত শহরে যান্ত্রিক ভিড়ে আমার ধীর মস্তিস্ক
এমনি তে আমার ভীড় পছন্দ না
যদি স্থির থাকি তাহলে বুঝে নিবে,
আমি তোমার দোরগোড়াই কাঙাল।
আর প্রচন্ড ভীড়ে আমি সবসময় ই বহেয়মান।

ধৈর্য্যপিয়াসী হলেও একবার বাঁধ ভাঙলে !
বিষধর পোকা হতেও সময় লাগবে না।
আবার বেসামাল হয়েও,
তোমার তীক্ষ্ণ দৃষ্টি দিয়েছে আমাকে সামাল।

হতে পারি অন্নমনস্ক, হতে পারি অগোছালো,
ভুলে যাওয়ার রোগ টাও দিন দিন বাড়ছে।
তোমার প্রতিসেধক প্রতিকার না করতে পারলেও,
আমি আমারটা খুঁজে নিয়েছি।
তোমার অল্প -সল্প শূন্যতা তাতে পূরন করে দিয়েছি।

মনে রেখো আমি বহেয়মান...
অতীত চিবিয়ে খাওয়া মানুষ আমি,
ভুলে যেতে পারি সব রকম পিছুটান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।