শোন রে তোরা শোন
- শেখ রবজেল হোসেন ২৩-০৪-২০২৪

বিশ্বজুড়ে আজকে বড়ো ভাই হারানোর শোক,
বাবার কফিন কাঁধে নেবে নেইকো এমন লোক।
জঙ্গি বলে সীল মেরেছো তোমরা সবাই কই?
সত্যি করে বলতে যদি জঙ্গি মোরা নই।
ভাইয়ে ভাইয়ে মারামারি বাঁধতো অনেক গোল,
সেই সুযোগে মোড়ল সবাই করতে কোলাহল।
আজকে যখন অন্য জাতি ভাঙছে মোদের ঘর,
কোথায় তোরা লেজ গুটিয়ে সিন্ধুকের ভিতর?
আজান শুনে গা জ্বলে তোর নামাজে অন্তর,
জেনে রাখিস মোদের নিয়ে ভয়ও আছে তোর।
বাড়ছে মানুষ দিনে দিনে বাড়ছে মুসলমান,
তাই না দেখে জ্বলে পুড়ে হচ্ছো খানে খান।
বিশ্বের সকল ছেলে মেয়ে বুঝে ভালো মন্দ,
শিক্ষার আলোয় আলোকিত নয়তো ওরা অন্ধ।
ওরা যখন দলে দলে আসছে ছায়ার তলে,
তাই কি দেখে তোমার বুঝি গা খানা ভাই জ্বলে?
আরাকানের বসতবাড়ি জ্বালিয়ে তোরা দিলি,
কাশ্মীরে সব মানুষ মরে কি লাভ তোরা পেলি?
চীনও এখন বুঝতে পারে ভুলগুলো সব ওর,
দিল্লির লোকেও বুঝবে যেদিন কাটবে ভুলের ঘোর।
শান্তির পথে আসবে সবাই যতোই জ্বালো পুড়ো,
হিংসা ছেড়ে তুমিও এবার নিজের জীবন গড়ো।
যুগে যুগে কাফের যতো শত্রু হয়েছিলো,
নিজের ভুল বুঝতে পেরে সত্যের পথে এলো।
হিংসা করো ঘৃনা করো তোমরা আমার ভাই,
একই খোদার চরণ তলে খুঁজতে হবে ঠাঁই।
দ্বীনের পথে ঈমান নিয়ে বাঁচতে হলে রাজি,
মনে রেখো মরলে শহীদ বাঁচলে হবে গাজী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।