এ পৃথিবী ইসলামের
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৬-০৪-২০২৪

জ্বলিতেছে আগুন, পুড়িতেছে মসজিদ, মুমিনেরা হুশিয়ার!
গর্জিতে হবে রাত্রি নিশীতে,চাঙ্গাতে হবে তলোয়ার ।
দুর্গম গিরি দিতে হবে পারি ভাঙ্গতে হবে বাঙ্গার
আসিতেছে ঝড় ফুসিতেছে সফেন, করতে হবে নোঙ্গর।

সম্মুখে তোর গর্জিছে জালেম ভাঙতে হবে গর্দান
এ বিপ্লবে যেতে তোকে- ওহে তৌহিদী মুসলমান।
জ্বলিতেছে আগুন, পুড়িতেছে মসজিদ,জাগিছে মুমিন দল
চলরে চল ,ওরে তোরা চল, চৌদিকে নেমেছে ঢল।

এ প্রাণ তোরি দিতে হবে ছাড়ি ,বলিছে মেহেরবান
কে আছিস পায়োয়ান, হবি আগোয়ান যুদ্ধের ময়দান!
জালেমের তরী আসিতেছে ওই, মুমিনেরা সবাধান!
সম্মুখে তোর ঈমানের দাবী চালারে অভিযান ।

হে ঈমানদার! আজ দেখিব তোর তৌহিদী হুঙ্কার!
তোর ভাই জ্বলিছে যে আগুনে ওরে দেখ চাহিয়া
ওহে ঈমানদার
তুই শহীদ না গাজী জিজ্ঞেস করে কোন জন ?
হে মুমিন! তুই বল জালেমেরা পুড়িছে ভাই আপন জন।

এ সংকটে হারবি না তুই থামবিনা পথ- মাঝ !
জাগিয়ে দে তৌহিদী প্রাণ ওহে মুসলমান আজ?
এ পৃথিবী ইসলামের নিতে হবে তোকে মহাভার;
তবে কিসের ভয় হে মুমিন সম্মুখে বিজয় সম্ভার!


জ্বলিতেছে আগুন, পুড়িতেছে মসজিদ, মুমিনেরা হুশিয়ার!
গর্জিতে হবে রাত্রি নিশীতে,চাঙ্গাতে হবে তলোয়ার ।
ওহে মুমিন!আয় তোরা আয় ,সেই গাজী- শহীদ প্রান্তর!
তামাম পৃথিবী দেখিবেই বিশ্ব্ জয়ী ইসলামের দিবাকর ।
--------------------২৯-০২-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।